অনলাইন ইনকাম
Trending

অনলাইন থেকে যেভাবে আয় করা যায়

how to make money online

মাস্টারসাব – Master Saab সব সময়ই আপনাদের কথা মাথায় রেখে অনলাইন এর বিভিন্ন খুটিনাটি নিয়ে হাজির হয়। মাস্টারসাব – Master Saab থেকে আপনি অনলাইন আর্নিং, ফ্রিল্যান্সিং, ইউটিউবিউবিং, ব্লগিং এর খুটিনাটি পেয়ে যাবেন। সুতরাং আপনাদের সাথে আমাদের এই পথচলা দীর্ঘায়িত করতে অবশ্যই আমাদের সাথে থাকুন।

এই লেখাটা পুরো পড়ার সময় না থাকলে, পরে পড়বেন। কিন্তু পড়লে পুরো পড়বেন। কারণ আমি আমার জীবনের সবচেয়ে গোপন এক সাফল্যের রাস্তা এখানে বলেছি। এই রাস্তা আমি নিজেই বানিয়েছি, কেউ শেখায় নি। আপনি যদি শিখতে পারেন, আপনি কল্পনাতীত অনলাইন ইনকাম করবেন।

সতর্কতা!

আপনি যদি সত্যিই অনলাইন থেকে ইনকাম করার কথা ভেবে থাকেন তাহলে এই পাঁচটি রাস্তা আপনাকে অনলাইনে ইনকাম করার জন্য যথেষ্ট সাহায্য করবে।

অনলাইনে ইনকাম করার জন্য সর্ব প্রথম আপনাকে সিরিয়াস হতে হবে, এলাম দেখলাম কয়েকদিন বুংবাং কাজ করলাম এবং চলে গেলাম এটা করলে কিন্তু আপনি অনলাইনে একটা কড়িও রোজগার করতে পারবেন না।

উল্লেখ্য যে, যারা অনলাইনে নিঁখুত ভাবে এবং ধৈর্য সহকারে কাজ করে যান তারাই একমাত্র অনলাইন থেকে রোজগার করতে সক্ষম হন।

অনলাইনে রোজগার কথাটা শুনতে যত সহজ বাস্তবে রোজগার করাটা কিন্তু ততটা সহজ নয়। অনলাইন থেকে তারাই রোজগার করতে পারেন যারা তাদের কাজ সম্পর্কে সর্বদা সিরিয়াস থাকেন।

আপনাকে অনলাইন থেকে ইনকাম করতে হলে সিরিয়াস হতে হবে এবং আপনার কাজ নিয়ে আপনাকে নিত্য নতুন চিন্তাভাবনা প্রতিদিন বের করতে হবে।নিত্য নতুন চিন্তা ভাবনা ও কৌশল আপনাকে অনেক নতুন রাস্তা খুলে দেবে ইনকাম করার জন্য।

আমি প্রায়সই দেখি কিছু মানুষ গুগলে কিংবা ইউটিউবে দিনরাত সার্চ করতে থাকেন যে তারা কিরকম ভাবে অনলাইনে ইনকাম করবেন, তারা সার্চ করেন, ভিডিও দেখেন, লেখাও পড়েন, কিন্তু সেটাকে শেষ পর্যন্ত বাস্তবায়ন করেন না।

অভিজ্ঞতা

আপনি যে কাজটা ভালো জানেন আপনি সেই কাজ দিয়েই কিন্তু অনলাইনে ইনকাম করতে পারবেন। যেমন ধরুন আমি লিখতে পছন্দ করি, আগে পত্র-পত্রিকাতে লিখতাম এখন পত্র পত্রিকায় লেখা ছেড়ে দিয়ে আমি অনলাইনে নিজের ব্লগ ওয়েবসাইট বানিয়ে সেখানে লিখছি। এবং লিখতে গিয়ে ওয়েবসাইট ডিজাইন ও SEO শিখতে হয়েছে আর এই শেখাটাই আমার রোজাগারের অবলম্বন হয়েছে।

সুতরাং আপনি যেটা ভালো পারেন সেই কাজটা দিয়েই অনলাইনে রোজগার করতে পারবেন। অমুক ভাই বললেন আপনি তমুক কাজ করলে ভালো ইনকাম করবেন, আবার তমুক ভাইসাব বললেন আপনি অমুক কাজ দিয়ে ভালো ইনকাম করতে পারবেন। দুজনের কথাই শুনলেন এবং দুটোই চেষ্টা করলেন, কিন্তু এই দুই কাজের কোনটাই আপনার পছন্দের ছিল না বলে আপনি কোনটাই বেশিদিন করতে পারলেন না, আফসুস। লাভের লাভ আপনার কয়েকটা দিন নষ্ট হল, আর আপনার পশ্চাৎ দেশে অনলাইন আর্নিং নিয়ে চুলকানি শুরু হলো।

অমুক ভাই বা তমুক ভাই কিছু ভুল বলেননি উনারা উনাদের পছন্দের কাজ, যা দিয়ে উনারা অনলাইন ইনকাম করেছেন সেই উপায় আপনাকে বলেছিলেন কিন্তু সেই উপায় আপনার জন্য সহজ ছিল না, তাই আপনি পারেন নি।

বাস্তবিক

গান গাইলে সিনেমা করলে কিংবা ক্রিকেট খেললে ভালো টাকা ইনকাম করা যায়, তা বলে কি আমরা সবাই ওই পথ ধরে নেব!!

উত্তর যদি না হয় ঠিক তেমনভাবেই অনলাইন ইনকাম করার ক্ষেত্রেও আপনাকে আপনার নিজের পছন্দের কাজটাকেই প্রায়োরিটি দিতে হবে। অনলাইন ইনকাম করার জন্য যে পাঁচটা রাস্তা আমি আজকে আপনাকে বলছি তার ভেতর হতে পারে একটা রাস্তা আপনার পছন্দের সঙ্গে মিলে গেল।

অনলাইন ইনকামের পাঁচ উপায়

  • রিসেলিং
  • ব্লগিং
  • ইউটিউবিং
  • এফিলিয়েট মার্কেটিং
  • ফ্রিলেন্সিং

উল্লেখিত এই পাঁচ উপায়েই আমি টাকা আর্ন করি বা করেছি। বেশি ইনকাম করেছি ফ্রিলেন্সিং ও ব্লগিং করে। অনলাইন ইনকামের এই সিরিজের পরবর্তি পোস্টে আমি আলাদা আলাদা পাঁচটি পোস্ট করে বিস্তারিত আলোচনা করার চেস্টা করবো। সুতরাং সাথেই থাকুন…

বাংলাদেশের সরকারি বেসরকারি কিংবা আদা- সরকারি সব ধরনের চাকরির আপডেট পেতে Dream Jobs BD এর সাথে থাকুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button